কিংবদন্তী ফুটবলার প্যাট্রিক এমবোমা গত শুক্রবার ইসলাম গ্রহণ করলেন

দুই বারের আফ্রিকা কাপ অফ নেশনস বিজয়ী ক্যামেরুনের কিংবদন্তি ফুটবলার প্যাট্রিক এমবোমা ইসলাম গ্রহণ করেছেন। গত শুক্রবার (১৩ মে) জুমার নামাজের পর ক্যামেরুনের অর্থনৈতিক রাজধানী ডুয়ালা শহরের একটি মসজিদে তিনি কালেমা শাহাদা পাঠ করেন। এ সময় সেখানে মুসল্লি উপস্থিত ছিলেন। স্পোর্টস ব্রিফ সূত্রে এ তথ্য জানা যায়।

আফ্রিকান সংবাদমাধ্যম স্পোর্টস ব্রিফ বিষয়টি নিশ্চিত করে। ইসলাম গ্রহণের পরই নিজের নাম পরিবর্তন করে আবদুল জলিল রাখেন প্যাট্রিক এমবোমা। ১৯৭০ সালে জন্মগ্রহণ করেন এমবোমা। ক্যামেরুনের জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ফুটবলার ছিলেন তিনি। ২০০৫ সালের ২৬ মে অবসরে যাওয়ার আগে তিনি শ্যাটোরোক্স, প্যারিস সেন্ট-জার্মেই, মেটজ, গাম্বা ওসাকা, ক্যাগলিয়ারি, পারমা, সান্ডারল্যান্ড, আল-ইত্তিহাদ, টোকিও ভার্ডি ও ভিসেল কোবের হয়ে খেলেছিলেন।

এমবোমা ১৯৯৮ ও ২০০২ সালের বিশ্বকাপে খেলেছিলেন। ২০০০ সালের অলিম্পিকে ক্যামেরুনকে স্বর্ণপদক এবং ২০০২ ও ২০০২ সালের আফ্রিকান নেশনস কাপ জয়ে নেতৃত্ব দেন। ২০০০ সালে অসাম্য প্রচেষ্টার জন্য তিনি বর্ষসেরা আফ্রিকান ফুটবলার নির্বাচিত হন। সম্প্রতি বেশ কয়েকজন ফুটবলার ইসলাম গ্রহণ করেন। গত মার্চে আর্সেনালের মিডফিল্ডার থমাস পার্টি ইসলাম ধর্ম গ্রহণ করেন। কিছুদিন আগে ডাচ ফুটবল তারকা ক্লারেন্স সিডর্ফ ইসলাম গ্রহণের কথা জানান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*