ভারতে কমছে না করোনার ভয়াবহতা, ২৪ ঘণ্টায় বেড়েছে আক্রান্তের সংখ্যা

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। প্রতিদিন হু হু করে বেড়ে চলেছে ভারতে করোনাক্রান্তের সংখ্যা। আক্রান্তের সাথে পাল্লা দিয়ে বেড়েই চলেছে মৃতের সংখ্যাও।

মঙ্গলবার (২৫ মে) সকাল ৮ টা ৩০ মিনিট পর্যন্ত দেশটিতে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭ হাজার ২৪৯ জন মানুষ। যা গতকালের চেয়ে প্রায় ১ লাখ বেশি!

দেশটিতেএকই সময়ে মারা গেছে আরও সাড়ে ৩ হাজার ৪৯৮ জন মানুষ। ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হয়েছে ৩ লাখ ২৬ হাজার ৮৪১ জন। ফলে ভারতে এখন পর্যন্ত ২ কোটি ৬৯ লাখ ৪৭ হাজার ৪৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

মৃত্যু হয়েছে ৩ লাখ ৭ হাজার ২৪৯ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৪০ লাখ ৪৭ হাজার ৭৬০ জন। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা যায়।

এদিকে, এখন পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৬ কোটি ৭৯ লাখ ৭৬ হাজার ২৩৫ জন। এছাড়া আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪ লাখ ৮৬ হাজার ৮৬৩ জন। সবচেয়ে

বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৯ লাখ ২২ হাজার ২১৩ জন আর মারা গেছেন ৬ লাখ ৪ হাজার ৪১৮ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৬১ লাখ ২১ হাজার ১৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৫০ হাজার ২৬ জনের। প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*