সবচেয়ে সহজ ও কার্যকর পাঁচটি উপায়ে ঠোঁটকে করে তুলুন নরম ও গোলাপি…

মিষ্টি হাসি দেখে সবারই মন ভালো হয়ে যায়। তবে হাসিটাকে আরো সুন্দর ক’রতে ঠোঁটের জুড়ি নেই। তাইতো সুন্দর, নরম ও গোলাপি ঠোঁট সবাই চায়। কিন্তু আবহাওয়া পরিবর্তনের কারণে আমাদের ঠোঁটের উপর প্র’ভাব প’ড়ে। ফলে ঠোঁট ফাটার স’মস্যা দেখা দেয়। এছাড়া পর্যাপ্ত পরিমাণ পানি পানের অভাবে ঠোঁট শুষ্ক হয়ে ফেটে যায়। এই স’মস্যা থেকে পরিত্রাণ পেতে কিছু ঘরোয়া উপায় রয়েছে।

ভারতের জীবনধারা ও স্বা’স্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্র’তিবেদনে এমন কিছু পরাম’র্শ দেয়া হয়েছে, যা অনুসরণ করলে আপনার ঠোঁট হয়ে উঠবে গোলাপি, নরম আর সুন্দর। চলুন জে’নে নেয়া যাক সেই পরাম’র্শগুলো-

ভ্যাসলিন, মধু ও অলিভ অয়েল
ভ্যাসলিন ঠোঁট নরম ক’রতে বেশ কা’র্যকর। এছাড়া ভ্যাসলিনের স’ঙ্গে মধু ও অলিভ অয়েল মিশিয়ে ঠোঁটে লা’গাতে পারেন। এটি আপনার ঠোঁট নরম করবে। ভ্যাসলিন, মধু ও অলিভ অয়েলের

পেস্ট বানিয়ে তা দিয়ে ঠোঁট ম্যাসাজ করলে ঠোঁট ফাটাও উপশম হবে।
মধু ও লেবু
এক চামচ মধুর স’ঙ্গে এক চামচ লেবুর রস মিশিয়ে ঠোঁটে লা’গান। এটি ৩০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন। দেখবেন আপনার ঠোঁট নরম ও উজ্জ্বল হবে।

নারকেল তেল

নারকেল তেল আমাদের ত্বক ও চুলের জন্য খুব উপকারী। এ তেল ঠোঁটকে আর্দ্র করে এবং ফাটা থেকে সুর’ক্ষা দেয়। রাতে ঘুমানোর আগে ঠোঁটে নারকেল তেল লা’গাতে পারেন। এতে ঠোঁট নরম ও উজ্জ্বল হবে।

মধু ও লাল চিনি

এক চামচ মধুর স’ঙ্গে পরিমাণমতো লাল চিনি মিশিয়ে সেটি ঠোঁটে লা’গান। তারপর আলতো করে মালিশ করুন। কিছুক্ষণ স্ক্রাবিংয়ের পর হালকা গরম পানি দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন। দেখবেন চ’মক।

অ্যালোভেরা

ঠোঁট ফাটার স’মস্যায় অ্যালোভেরা জে’ল ব্যবহার ক’রতে পারেন। রাতে ঘুমানোর আগে ঠোঁটে অ্যালোভেরা জে’ল লা’গান। অ্যালোভেরা জে’ল লা’গালে ঠোঁট আর্দ্র থাকে। এতে ঠোঁট নরম ও গোলাপি হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*